কুমিল্লায় ম্যাটস শিক্ষার্থীদের প্রতিকী অনশন

এইচ.এম.তামীম আহাম্মেদ।।
চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও বোর্ড পরীক্ষা বর্জন করে সারাদেশের ন্যায় ৩৭ তম দিনে প্রতিকী অনশন করেন কুমিল্লা মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা।

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টায় কুমিল্লা নগরীর কান্দির পার টাউন হলের শহীদ মিনারে প্রতিকী অনশন করেন তারা। এ সময় শিক্ষার্থীরা ‘রক্ত লাগলে রক্ত নিন, আমাদের দাবী নিন” বলে স্লোগান দিতে থাকেন।

তাদের চার দফা দাবিগুলো হলো; ইন্টার্নশীপ বহাল সহ অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্ম সংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ চাই, বঙ্গবন্ধুর ৫ম বর্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদান।

শিক্ষার্থীরা বলেন, আন্দোলনের ৩৭তম দিন আজ। সম্প্রতি ম্যাটস শিক্ষা কারিকুলামে আমাদের জন্য বাস্তবিক প্রশিক্ষণ তথা ইন্টার্নশিপ বাতিল করা হয়েছে। এটি আমাদের দক্ষ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট হিসেবে গড়ে উঠা থেকে বঞ্চিত করবে। ইন্টার্নশিপ বহালের দাবিতে আমরা আন্দোলন করছি। স্বাস্থ্য শিক্ষা মন্ত্রণালয় আমাদের কাছে ১৫ দিনের সময় চেয়েছেন- তা শেষ হবে আগামী ২৪ তারিখ। যদি আমরা আশানুরূপ সাড়া না পাই – ঢাকা মূখী হয়ে আমরণ অনশন করব।

তাছাড়াও দুপুর ১২ টায় এসব দাবি আদায়ের লক্ষ্যে জেলা প্রশাসক কার্যলয়, পুলিশ সুপার কার্যলয় এবং সিভিল সার্জন কার্যলয়ে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page